মাস্টারবেশন করলে কি ক্ষতি হয়?

মাস্টারবেশন কি, মাস্টারবেশন করলে কি ক্ষতি হয়, অতিরিক্ত মাস্টারবেশন করলে কি হয়, মাস্টারবেশন এর ক্ষতিকর দিক

মাস্টারবেশন বা হস্তমৈথুন আসলেই কি এক ধরনের অসুখ? মাস্টারবেশন কি পরবর্তীতে বন্ধ্যাত্ব, বিকলাঙ্গ শিশুর জন্মদান, পুরুষত্বহীনতা বা যৌন ক্ষমতা, অকালে বুড়িয়ে যাওয়া ইত্যাদি ঘটাতে পারে?

যদি আপনার আশেপাশের ১০০ জন লোকের মতামত জানতে চাওয়া হয় তাহলে দেখবেন অধিকাংশই মন্তব্যগুলোর সাথে সম্পূর্ণ একমত পোষণ করে থাকেন। যারা নিরব তারাও এর জন্য মাস্টারবেশন কে অংশত দায়ী মনে করে থাকেন। আবার অনেকে মাস্টারবেশন শব্দটার সাথে অতিরিক্ত পরিভাষা জুড়ে দিয়ে উত্তর দিয়ে থাকেন।

অথচ আধুনিক চিকিৎসা বিজ্ঞানের দৃষ্টিতে এসব অনুমানের সবটাই ভ্রান্ত আর ভিত্তিহীন। শুধুমাত্র মনে রাখতে হয় অতিরিক্ত সবটাই খারাপ। 

❝ ইসলাম ধর্মে মাস্টারবেশন বা হস্তমৈথুন হারাম,
তাই সকলের উচিত মাস্টারবেশন থেকে বিরত থাকা। ❞

■ এতদিন যারা মাস্টারবেশন করেছেন তারা আজ থেকে দুটি কাজ করবেন - 

➊ মাস্টারবেশন ছেড়ে দিবেন ও আল্লাহর কাছে ক্ষমা চাইবেন। আল্লাহ ক্ষমাকারী কে বা তওবাকারীকে ক্ষমা করে দেন। শয়তানের ধোকায় যদি একান্ত করে ফেলেন এর জন্য প্রয়োজনে আবার ক্ষমা চাইবেন ও বিরত থাকার চেষ্টা করবেন।

➋ মাস্টারবেশনের ফলে আপনার যৌন জীবনের কোনো সমস্যা তৈরি করবে না। এর জন্য আপনার কোন ডাক্তারের কাছে যেতে হবে না। জাস্ট মাথার মধ্যে রাখবেন যে, আধুনিক মেডিকেল সাইন্স এটাকে রোগ বলে না। আপনি মাস্টারবেশন ধর্মীয় কারণে বাদ দিয়ে পুষ্টিকর খাবার খেলে ও টেনশন মুক্ত থাকলে কোন সমস্যা হবেনা।

ডাঃ মোঃ ফাইজুল হক
Gov. Registered Ayurvedic, Unani and Homoeopathic Physician, Ayurved Tirtha Spiritual and psychotherapeutic counselor

মন্তব্য করুন

নবীনতর পূর্বতন