প্রচলিত রাজনীতি নয় জিহাদই কাম্য PDF বই

প্রচলিত রাজনীতি নয় জিহাদই কাম্য PDF বই - Bongo Tweet - বঙ্গ টুইট

প্রচলিত রাজনীতি নয় জিহাদই কাম্য PDF বই || প্রচলিত রাজনীতি নয় জিহাদই কাম্য পিডিএফ বই ডাউনলোড || প্রচলিত রাজনীতি নয় জিহাদই কাম্য পিডিএফ|| প্রচলিত রাজনীতি নয় জিহাদই কাম্য pdf || বঙ্গ টুইট ডট কম || bongotweet.com

বই পরিচিতি:

বইয়ের নাম:    প্রচলিত রাজনীতি নয় জিহাদই কাম্য
লেখক নাম:     মওলানা মুহাম্মাদ আবদুর রহীম (রহ)
বইয়ের ধরণ:     ইসলামিক PDF বই 
পৃষ্ঠা সংখ্যা:      ৩৪ পৃষ্ঠা 
ফাইল সাইজ :    ১৬ এম.বি

বই সম্পর্কে:

বাংলাদেশ একটি সমস্যা ভারাক্রান্ত দেশ। এদেশের সমাজ, রাজনীতি, অর্থনীতি, সংস্কৃতি, শিক্ষানীতি ইত্যাদি অজস্র সমস্যার কশাঘাতে জর্জরিত। এসব সমস্যার সুষ্ঠু সমাধান কোন পথে প্রচলিত রাজনীতিতে, না অন্য কোন উপায়ে? এ প্রশ্নগুলাে অনেক দিন ধরেই দেশের চিন্তাশীল লােকদের মনকে প্রবলভাবে নাড়া দিচ্ছে। ধর্মহীন বা সেক্যুলার রাজনীতির প্রবক্তারা প্রচলিত রাজনীতিকেই দেশের সব রােগ-ব্যাধির একমাত্র দাওয়াই রূপে গণ্য করতে চাইছেন। তারা গণতন্ত্রের নামাবলী পরে দিন-রাত গলাবাজি করছেন, মাঠ-ঘাট গরম করে তুলছেন; কিন্তু প্রচলিত রাজনীতি এদেশের পুঞ্জীভুত সমস্যাবলীর কতটা সমাধান করতে পেরেছে? গণতন্ত্রের গলাবাজিই বা এদেশের নির্যাতিত-নিপীড়িত মানুষের অধিকার আদায়ে কতটা সক্ষম হয়েছে? এ প্রশ্নটি কেউ খতিয়ে দেখার প্রয়ােজন বােধ করছেন না। তাই একটি জন-নির্বাচিত সরকার ক্ষমতায় বসার পরও রাজনৈতিক বিতর্কের অবসান ঘটছে না এদেশে। 

এ ভূ-খণ্ডে ইসলামী আন্দোলনের মহান স্থপতি এবং ইসলামী ঐক্য আন্দোলনের প্রতিষ্ঠাতা-চেয়ারম্যান হযরত মওলানা মুহাম্মাদ আবদুর রহীম (রহ) প্রচলিত রাজনীতির ব্যর্থতা সম্পর্কে এক চমৎকার আলােচনা উপস্থাপন করেছেন বর্তমান পুস্তিকায়। তিনি অকাট্য যুক্তি-তথ্যের ভিত্তিতে প্রমাণ করেছেন যে, প্রচলিত রাজনীতিতে এদেশের কোন সমস্যার এতটুকু সমাধান হতে পারে না। এর মাধ্যমে দ্বীন-ইসলাম প্রতিষ্ঠার কাজও অগ্রসর করা সম্ভবপর নয়। মূলতঃ এ রাজনীতি হচ্ছে পাশ্চাত্যের কুফরি ধ্যান-ধারণা ও চিন্তা-বিশ্বাসের অনিবার্য ফসল। এর সাহায্যে মুসলিম জাতির কোন রােগ-ব্যাধির নিরাময় হতে পারে না; সেটা হতে পারে কেবল আল্লাহ ও রাসূলের নির্দেশিত জিহাদী তরীকায়, ইসলামী জনতার ঐক্যবদ্ধ সর্বাত্মক প্রচেষ্টায়। কাজেই প্রচলিত রাজনীতির মােহ ত্যাগ করে এ তরীকায় -এ প্রচেষ্টায়ই শামিল হওয়ার উচিত বাংলাদেশের গােটা ইসলামী জনতার। এটাই তাদের মুক্তি ও আজাদীর রাজপথ।

পুস্তিকাটি ১৯৮৫ সালে এরশাদের সামরিক শাসনের প্রেক্ষাপটে রচিত হলেও এর মুল প্রতিপাদ্য এখনাে পুরােপুরি অক্ষুন্ন রয়েছে।

অস্বীকৃতি :

আমাদের সাইটের PDF বইগুলো বিভিন্ন জায়গা থেকে সংগৃহীত। প্রকাশণীর অনুমতি ছাড়া আমরা কখনো নিজে PDF করিনা। বইগুলো যেহেতু সংগৃহীত তাই আমাদের উপর প্রকাশণীর কোন অভিযোগ গণ্য হবে না। সেক্ষেত্রে যে PDF টি করেছে তার কাছে ক্লেইম করতে পারেন।


প্রচলিত রাজনীতি নয় জিহাদই কাম্য PDF বই   

0 Comment "প্রচলিত রাজনীতি নয় জিহাদই কাম্য PDF বই"

একটি মন্তব্য পোস্ট করুন

Top Article Advertisement

Middle Advertisement Article 1

Middle Advertisement Article 2

Advertisement Below Article