জন্ম ও যোনির ইতিহাস PDF বই

জন্ম ও যোনির ইতিহাস pdf, জন্ম ও যোনির ইতিহাস pdf download, জন্ম ও যোনির ইতিহাস বই pdf, জন্ম ও যোনির ইতিহাস বই pdf free download, জন্ম ও যোনির ইতিহাস বই, জন্ম ও যোনির ইতিহাস জান্নাতুন নাঈম প্রীতি, জন্ম ও যোনির ইতিহাস পিডিএফ

শুধুমাত্র একজন নারীর আত্মকথা নয়, বরং সমাজ ও রাজনীতির ভিক্টিম একজন প্রতিবাদী মানুষ হিসেবে সংগ্রামের আখ্যান। মূলত এই বইটি মানবাধিকারের জন্য লড়াই করা মানুষদের জন্য একটি প্রামাণ্য দলিল, যেখানে রাষ্ট্র, সমাজ, পরিবার নামক আয়নায় ক্ষতবিক্ষত একজন মানুষ কেমন করে বাঁচে, তা উঠে এসেছে এর নিগূঢ় ও নিখুঁত ব্যক্তিগত হয়েও বৈশ্বিক বয়ানে। পাশাপাশি উঠে এসেছে সারা পৃথিবীতে অন্যায় আর দখলদারিত্বের বিরুদ্ধে ন্যায়ের সংগ্রামের স্বরূপ।  

বইটির উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো এই বইয়ের সততা, যেকারনে এই বইয়ের লেখককে সময় নিতে হয়েছে প্রায় দুই বছর। নিরাপত্তার খাতিরে দেশত্যাগ করে প্যারিসে নির্বাসনের নিরাপদ আশ্রয়ে গিয়ে তিনি বইয়ে লিখেছেন সেইসব সত্য, যেসব সত্য ইতিহাসের প্রামাণ্য দলিল হিসেবে রয়ে যাবে মানবসভ্যতার ইতিহাসকে উজ্জীবিত করতে।  লেখক বিশ্বাস করেন- ইতিহাস বলে যা লেখা হয় সেটা বিজয়ীর হাতে লেখা বাকোয়াজ। কিন্তু 'ইতিহাস লেখার ইতিহাস'টি লিখতে পারেন একজন সত্যিকারের লেখক যিনি নিজেই একটা জীবন্ত দলিল। তার হৃদয়ে জমা ব্যথা, দাগ আর নির্যাতনের চিহ্নগুলোই মূলত সেই ইতিহাস যা শাসকের চোখ এড়িয়ে লিখে রাখে মহাকাল। কারণ সেটাই মানবাধিকারের পক্ষে মানুষের সংগ্রামের একমাত্র ইতিহাস।  তাই, প্রিয় পাঠক- নারীবাদ, মৌলবাদ থেকে শুরু করে কাঁটাতার এবং বিভেদে ভরা দুনিয়ায় তথাকথিত রাষ্ট্রীয় ও ধর্মীয় আইনকে চ্যালেঞ্জ করা একজন নারীর বয়ানে শ্বাসরুদ্ধকর ইতিহাস লেখার এই ঐতিহাসিক যাত্রায় আপনাকে স্বাগতম!


বই পরিচিতি

বইয়ের নাম:     জন্ম ও যোনির ইতিহাস
লেখকের নাম:   জান্নাতুন নাঈম প্রীতি
বইয়ের ধরণ:    আত্মজীবনী, নারী, ইতিহাস
পৃষ্ঠা সংখ্যা:      ১৯২ পৃষ্ঠা 
ফাইল সাইজ:    ৩১ এম.বি


অস্বীকৃতি

আমাদের সাইটের PDF বইগুলো বিভিন্ন জায়গা থেকে সংগৃহীত। প্রকাশণীর অনুমতি ছাড়া আমরা কখনো নিজে PDF ফাইল তৈরি করিনা। বইগুলো যেহেতু সংগৃহীত তাই আমাদের উপর প্রকাশণীর কোন অভিযোগ গণ্য হবে না। সেক্ষেত্রে যে PDF ফাইল'টি তৈরি করেছে তার কাছে Claim করতে পারেন।


পরামর্শ

ডাউনলোড বাটনে ক্লিক করে কিছু সময় অপেক্ষা করুন। বইটি ডাউনলোড না হলে অথবা ডাউনলোড করতে কোনো ধরনের সমস্যা হলে VPN - ভিপিএন ব্যবহার করুন।


   

0 Comment "জন্ম ও যোনির ইতিহাস PDF বই"

একটি মন্তব্য পোস্ট করুন

Top Article Advertisement

Middle Advertisement Article 1

Middle Advertisement Article 2

Advertisement Below Article