দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি: হবিগঞ্জে কষ্টে সাধারণ মানুষ

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি: হবিগঞ্জে কষ্টে সাধারণ মানুষ

স্টাফ রিপোর্টারঃ সারাদেশের মতো হবিগঞ্জ জেলাজুড়ে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য, তেল-গ্যাসের দাম বৃদ্ধির ফলে নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পর্যায়ের মানুষকে পোহাতে হচ্ছে কষ্ট এবং মুখোমুখি হতে হচ্ছে সীমাহীন দুর্ভোগের। অনেকেই ঋণ করে সংসার চালাচ্ছেন। 

জেলার নিম্ন ও মধ্যম আয়ের মানুষদের সাংসারিক খরচ কমিয়ে আনতে গিয়ে অনেক চাহিদাই অপূর্ণ থেকে যাচ্ছে।  ঠিকমতো বাজার সদাই করতে পারছেন না তারা। 

শহরের বাসিন্দা আমির আলী একজন বেসরকারি অফিসের সহকারি। পাচ সদস্যের সংসারে আগের চেয়ে অনেক ব্যয় বেড়েছে তার। বাসা ভাড়া, বিদ্যুৎ-গ্যাস ও আনুষাঙ্গিক চাহিদা মিটিয়ে খরচ বেড়ে যাওয়ার ফলে তিনি ঋণও করেছেন। 

তিনি হবিগঞ্জের খবর কে বলেন, আগের চেয়ে অনেক কষ্টে আছি। বলার মতো না। ঋণ করেছি এই মাসে। কিছু করার নেই। খুব কষ্টে দিন যাচ্ছে।  খাওয়ার পরিমাণও কমিয়ে দিবো ভাবছি। 

রিক্সা চালক শহিদ মিয়া বলেন, দিনের রোজগার দিয়ে এখন ঠিকঠাকমতো বাজার করা যায় না। কম দামের জিনিসপত্র কিনে কোন রকম খেতে হয়। বাজারের সবচে কম দামের চাল খাওয়া শহিদ মিয়া এখন চাল কিনতেও হিমশিম খাচ্ছেন। 

এ বিষয়ে জনপ্রতিনিধিরা বলছেন, বৈশ্বিক সংকটে অন্যান্য দেশের মতো আমরাও সংকটে। গরীব দেশ হওয়ায় এর দখলটা আমাদের বেশী। সামনে হয়তো আরো কষ্ট হবে। বিশ্বে চলমান রাজনৈতিক সংকট আমাদেরকে অর্থনৈতিক সংকটের মুখোমুখি করেছে। সরকার উৎপাদনমুখী কৃষির দিকে নজর দিচ্ছে।

© হবিগঞ্জের খবর

মন্তব্য করুন

নবীনতর পূর্বতন