মাইন্ডসেট: চেঞ্জিং দ্য ওয়ে ইউ থিংক টু ফুলফিল ইয়োর পটেনশিয়াল PDF বই

মাইন্ডসেট: চেঞ্জিং দ্য ওয়ে ইউ থিংক টু ফুলফিল ইয়োর পটেনশিয়াল pdf | মাইন্ডসেট pdf বই | মাইন্ডসেট বই | মাইন্ডসেট pdf boi | মাইন্ডসেট | মাইন্ডসেট pdf | রিলিজিয়াস মাইন্ডসেট pdf বই | bongotweet.com | বঙ্গ টুইট ডট কম

মাইন্ডসেট: চেঞ্জিং দ্য ওয়ে ইউ থিংক টু ফুলফিল ইয়োর পটেনশিয়াল pdf | মাইন্ডসেট pdf বই | মাইন্ডসেট বই | মাইন্ডসেট pdf boi | মাইন্ডসেট | মাইন্ডসেট pdf | রিলিজিয়াস মাইন্ডসেট pdf বই | bongotweet.com | বঙ্গ টুইট ডট কম

বই পরিচিতি :

বইয়ের নাম:    মাইন্ডসেট
লেখক নাম:     ক্যারল এস ডিউইক
অনুবাদ নাম:   ফারজানা রহমান শিমু
বইয়ের ধরণ:    মোটিভেশনাল PDF বই 
পৃষ্ঠা সংখ্যা:      ২৬৮ পৃষ্ঠা 
ফাইল সাইজ :    ৩৫ এম.বি

লেখকের কথা :

একদিন আমার ছাত্রছাত্রীরা আমাকে বসালাে আর এই বই লেখার অনুরােধ জানাল। তারা চাইল অন্য লােকেরা আমাদের কার্যক্রম ব্যবহার করে জীবনকে সুন্দর করে তুলুক। এরকম কিছু আমিও করতে চাইছিলাম, তবে এরপর ব্যাপারটি আমার জন্য প্রধান কাজ হয়ে দাঁড়ল।

আমার কাজ হল সাইকোলজির সেই অংশ নিয়ে যা মানুষের বিশ্বাসের শক্তিকে প্রকাশ করে। এই বিশ্বাসগুলাে সজ্ঞানে বা অজ্ঞানে আমরা হয়ত ধারণ করি, তবে আমাদের চাওয়া ও প্রাপ্তির সফলতায় এগুলাের জোরালাে প্রভাব রয়েছে। কেবল তা-ই নয়, মানুষের পরিবর্তিত ন্যূনতম বিশ্বাসেরও শক্তিশালী প্রভাব রয়েছে।

এই বইয়ে আপনি জানতে পারবেন, একটি সহজ বিশ্বাস আপনার জীবনের বৃহত্তর অংশ কিভাবে পরিচালনা করে। মূলতঃ এটি আপনার জীবনের প্রতিটি অংশে ছড়িয়ে পড়ে। ব্যক্তিত্ব অনুসারে আপনার ভাবনার বেশিরভাগ অংশ এই চিন্তাধারা থেকে উৎপন্ন হয়। আপনার সুপ্তশক্তি বিকাশের পথে সে বাধা, তার বেশিরভাগ এখান থেকে জন্ম নেয়।

এই চিন্তাধারায় ব্যাপারে কোন বইয়ে বিশ্লেষণ করা হয়নি এবং মানুষের জীবনে এর ব্যবহার সম্পর্কে জানা যায়নি। আপনি বিজ্ঞান ও কলা, খেলাধূলা ও ব্যবসার ব্যাপকতা বুঝতে পারবেন। আপনার সহপাঠি, বস্, বন্ধু, বাচ্চাদের আপনি বুঝতে পারবেন। আপনার নিজের ও সস্তানদের সুপ্তশক্তিকে কিভাবে বিকশিত করতে হয়, তা দেখবেন।

আমার নিজস্ব দর্শনকে আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমি আনন্দিত। প্রতিটি অধ্যায়ে আমি হেডলাইন এবং নিজের জীবন ও অভিজ্ঞতা থেকে প্রাপ্ত গল্পগুলাে লিখেছি, যাতে চিস্তাধারাকে আপনি কাজে লাগাতে পারেন। (বেশিরভাগ ক্ষেত্রে নাম ও ব্যক্তিগত তথ্যগুলোকে বদলে দেয়া হয়েছে; কিছুক্ষেত্রে অনেক মানুষের কথা একজনের মাধ্যমে বলা হয়েছে যাতে বক্তব্য পরিষ্কার হয়। কিছু ঘটনা স্মৃতি থেকে নেয়া হয়েছে আর আমি সেক্ষেত্রে নিজের সবটুকু দেয়ার চেষ্টা করেছি)

প্রতিটি অধ্যায়ের শেষে ও শেষ অধ্যায় জুড়ে আমি দেখিয়েছি চিন্তাধারাকে কিভাবে বুঝতে পারবেন, এর কাজকে কিভাবে বুঝবেন আর প্রয়ােজন পড়লে কিভাবে একে বদলাবেন।

ব্যাকরণের ব্যাপারে সামান্য দৃষ্টি আকর্ষণ করছি। আমি ব্যাকরণ জানি ও ভালবাসি, কিন্তু এই বইয়ে আমি তার প্রয়ােগ যথাযথভাবে করিনি। আমি এবং ও কিন্তু দিয়ে বাক্য শুরু করেছি। প্রসৰ্গ দিয়ে বাক্য শেষ করেছি। আমি একবচন ‘সে' এর স্থলে বহুবচন তারা লিখেছি। আমি লৌকিকতা বর্জন ও তাড়াহুড়াের জন্য এমন করেছি। আশা করছি পাঠক আমাকে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবে।

এই আধুনিক সংস্করণের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করছি। আমার মনে হয়েছে কিছু অধ্যায়ে নতুন কিছু তথ্য দেয়া জরুরী। পঞ্চম অধ্যায়ে (ব্যবসা) আমি প্রাতিষ্ঠানিক চিন্তাধারায় নতুন কিছু পাঠ যােগ করেছি। হ্যা, পুরাে প্রতিষ্ঠানের একটি সামগ্রিক চিন্তাধারা থাকা উচিত। সপ্তম অধ্যায়ে (বাবা-মা, শিক্ষক ও কোচ) ভুল চিন্তার প্রসার নামে একটি নতুন অংশ যােগ করেছি যখন আমি জানলাম যে চিন্তার প্রসারের জন্য মানুষ এমন কিছু সৃজনশীল প্রক্রিয়া বিশ্লেষণ ও প্রয়ােগ করে সেগুলাে সঠিক নয়। অষ্টম অধ্যায়ে (পরিবর্তিত চিন্তাধারা) বর্ধমান চিন্তাধারার পথে যাত্রা নামে একটি অংশ যুক্ত করেছি কারণ অনেকে সেই যাত্রার জন্য নতুন কিছু তথ্য চেয়েছে। আশা করি এই নতুনত্ব আপনাদের সহায়তা করবে।

আমি তাদের সকলকে ধন্যবাদ জানাই যারা আমার গবেষণা ও এই বই লেখার কাজকে সম্ভব করে তুলেছেন। আমার ছাত্র-ছাত্রীরা আমার গবেষণাকে উপভােগ্য করে তুলেছে। আশা করি তাদের কাছ থেকে আমি যতটুকু শিখেছি, তারাও আমার কাছ থেকে ততটুকু শিখেছে। আমি সেইসব প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানাই, যেগুলাে আমাদের গবেষণাকে সমর্থন করেছে : উইলিয়াম টি, গ্র্যান্ড ফাউন্ডেশন, ন্যাশনাল সায়েন্স ফাউন্ডেশন, ডিপার্টমেন্ট অব এডুকেশন, ন্যাশনাল ইনস্টিটিউট অব মেন্টাল হেলথ, ন্যাশনাল ইনস্টিটিউট অব চাইল্ড হেলথ এন্ড হিউম্যান ডেভেলপমেন্ট, স্পেনসার ফাউন্ডেশন এবং রাইমস্ ফাউন্ডেশন।

রেনডম হাউজের লােকজন আমার জন্য যথেষ্ট প্রেরণাদায়ক ছিলেন । ওয়েবষ্টার ইয়নস, ড্যানিয়েল যেনাকার, টম পেরি এবং সবচেয়ে বেশি হলেন কেরােলিন সাটন ও জেনিফার হারশে, আমার প্রকাশক । আমার বইয়ের ব্যাপারে আপনাদের উত্তেজনা ও পরামর্শ বিরাট ব্যাপার ছিল। আমার এজেন্ট গাইলস এন্ডারসন ও হেইডি গ্রান্টকে ধন্যবাদ জানাই সবসময় আমার কাছাকাছি থাকার জন্য।

যারা আমাকে সাহায্য, সহযােগিতা করেছেন, তাদের সকলকে ধন্যবাদ জানাই, তবে পলি সুলমান, রিচার্ড ডিউইক ও মারিয়ানা প্যাসকিনকে তাদের মূল্যবান ও অন্তর্দৃষ্টিসম্পন্ন মতামতের জন্য বিশেষ ধন্যবাদ জানাই । পরিশেষে আমার স্বামী ডেভিডকে ধন্যবাদ জানাই যার ভালবাসা ও প্রবল উৎসাহ আমার জীবনে নতুন মাত্রা এনে দিয়েছে। এই কাজে তার অবদান ছিল অসামান্য।

আমার কাজ হল বিকাশ সংক্রান্ত এবং এটি আমার নিজের বিকাশে সহায়তা করেছে। আশা করি আপনাদের ক্ষেত্রেও একই কাজ করবে।


অস্বীকৃতি :

আমাদের সাইটের PDF বইগুলো বিভিন্ন জায়গা থেকে সংগৃহীত। প্রকাশণীর অনুমতি ছাড়া আমরা কখনো নিজে PDF করিনা। বইগুলো যেহেতু সংগৃহীত তাই আমাদের উপর প্রকাশণীর কোন অভিযোগ গণ্য হবে না। সেক্ষেত্রে যে PDF টি করেছে তার কাছে ক্লেইম করতে পারেন।


মাইন্ডসেট: চেঞ্জিং দ্য ওয়ে ইউ থিংক টু ফুলফিল ইয়োর পটেনশিয়াল PDF বই



মন্তব্য করুন

নবীনতর পূর্বতন